ঘরে তৈরী মুখরোচক জলখাবার ...কাকলী অধিকারী ও সোনালী দাস (চক্রবর্তী)


আধুনিক জীবনযাত্রার সঙ্গে চটজলদি ঘরে তৈরী মুখরোচক জলখাবারের প্রয়োজনীয়তা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। স্বল্প সময়ে পুষ্টিকর, সহজপাচ্য অথচ স্বাস্থ্যকর জলখাবার তৈরির একটি বই আধুনিক জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত এবং ভীষণ কার্যকরী – একথা বলাই বাহুল্য।
গতিশীল, ব্যস্তময় জীবনের আধুনিক রন্ধন প্রক্রিয়া ও খাদ্যপ্রণালীকে অবলম্বন করে এই গ্রন্থে ১০০টি জলখাবারের উপাদান, প্রণালী প্রক্রিয়া সহজ সরল ভাষায় উপযুক্ত বিশ্লেষণে তুলে ধরা হয়েছে। গ্রন্থটি ব্যস্ত জীবনে জলখাবারের নানাবিধ সমস্যাকে সমাধানে আন্তরিকভাবে ব্রতী।



 কাকলী অধিকারী
– দর্শনাশাস্ত্রে এম. এ. পেশা শিক্ষকতা, নেশায় রসনা-রন্ধন সাধনা। বাড়ির ঠাকুর মা সিদ্ধেশ্বরীর ভোগ রন্ধন থেকে ব্যস্ত পরিবারের জন্য নানাবিধ রান্না – এমন ভাবেই রান্না হয়ে উঠেছে তার রন্ধনচর্চার অনুশীলিত শিল্পসুষমা। যে সকল উপাদান আমাদের হাতের কাছে সহজলভ্য, মূলতঃ তাই দিয়েই তার রন্ধন শিল্পের পরীক্ষা নিরীক্ষা।








সোনালী দাস (চক্রবর্তী)
– ইংরাজী সাহিত্যে এম. এ. বি. এড ; পেশা শিক্ষকতা। কর্মময়, ব্যস্তময় জীবনকে মানিয়ে নিয়েই রন্ধন- সাধানায় ব্রতী হওয়া। শিশুপুত্রের নানাবিধ জলখাবারের চাহিদাকে সামনে রেখে একজন ব্যস্ত কর্মরত মায়ের যে সমস্যা – তা থেকেই এই গ্রন্থের অনুপ্রেরণা।
মূল্য : ৭৫ টাকা মাত্র (পঁচাত্তর টাকা মাত্র)